বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত

রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহীত

॥মাহফুজুর রহমান॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৮শে জুলাই বিকাল ৩টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় কমিটির উপদেষ্টা রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, নবাগত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,পিপিএম(বার), রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আলমগীর হুছাইনসহ অন্যান্য উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।
সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী তার বক্তব্যে বলেন, রাজবাড়ী-১ আসনটি সদর ও গোয়ালন্দ উপজেলা নিয়ে গঠিত। এই দুই উপজেলার মোট ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভাকে আলাদা করে ভাগ করে নিয়ে পুলিশ তাদের মাদক বিরোধী অভিযান পরিচালনা করলে মাদকমুক্ত করা সম্ভব হবে। শহরের ১নং রেলগেটের মাঝে দুই পাশের রেল লাইনে ভ্রাম্যমাণ দোকানীরা দোকান দিয়ে ব্যবসা করে আসছে। এতে পথচারীদের চলাচলে ব্যাঘাতসহ যে কোন সময় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। তিনি রেলগেটের যানজট নিরসনে পৌর মেয়রের প্রতি অটোরিক্সার জন্য নির্দিষ্ট পার্কিং স্ট্যান্ডের ব্যবস্থা করার আহবার জানান।
পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,পিপিএম(বার) বলেন, আইন-শৃঙ্খলা রক্ষার্থে রাজবাড়ী শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোকে সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হবে। এতে ইভটিজিং, সন্ত্রাসী কর্মকান্ড, চুরি-ছিনতাইসহ অপরাধ কমে আসবে এবং সড়ক দুর্ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করতে সুবিধা হবে।
তিনি আরো বলেন, দৌলতদিয়া ঘাট দিয়ে ভিআইপি নামক যে সকল বাস ও যানবাহন যানবাহন সুবিধা নিয়ে পারাপার হয় তা বন্ধ করে দেওয়া হবে।
পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, রাজবাড়ী শহরের রেলগেটে ২টি ক্রসিং রয়েছে। সেখানে রাস্তার দু’ধারে ব্যাটারী চালিত অটোরিক্সা পার্কিং করে রাখে। এতে যানজটের সৃষ্টি হয়। এই যানজট নিরসনে তিনি চিত্রা হলের পার্শ্ববর্তী রেলের খাল ভরাট করে গাড়ীগুলোর পার্কিং স্ট্যান্ড করার প্রস্তাব দিয়ে পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসককে আহ্বান জানান।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস বলেন, শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে ট্রাক থেকে যে চাঁদা করা হয় তা স্থানান্তর করতে হবে। কারণ বিদ্যালয়ের সামনে ট্রাক দাঁড় করিয়ে চাঁদা নেওয়ায় শিশু শিক্ষার্থীদের রাস্তা পারাপারে অসুবিধা হয়। আজ রবিবার(২৮শে জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে সেখানে দুর্ঘটনায় এক শিক্ষার্থী মারাত্মক আহত হয়। বর্তমানে সে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান এবং ১নং রেলগেটের মধ্যকার ভ্রাম্যমান দোকানগুলো উচ্ছেদ ও শ্রীপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে ট্রাক থেকে চাঁদা আদায় বন্ধে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!